বেলাল মোমিন, টিডিএন বাংলা, ফারাক্কা: জেদ আর অধ্যবসায়ের জেরে মাদ্রাসার মাধ্যমিকে জঙ্গীপুর মহকুমায় প্রথম স্থান দখল করে নিল সারনিঘা আকতার।ফারাক্কার ধুলিয়ান হাই মাদ্রাসার ছাত্রী সারনিঘা।

এ বছরে ফেব্রুয়ারি মাসে হাই মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষা হয়েছিল। ১৬ই মে বৃহস্পতিবার তিনটি পরীক্ষার ফল প্রকাশ করেছে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ মাদ্রাসা এডুকেশন। মুর্শিদাবাদের এই কৃতি ছাত্রীর প্রাপ্ত নম্বর ৭৩২( বাংলা -৯৬, ইংরেজি-৯১, অংক-৯০, ভৌত বিজ্ঞান-৯৬, জীবন বিজ্ঞান-৯৬, ইতিহাস-৮০, ভূগোল-৮৯, ইসলাম পরিচয়-৯৪, আরবি-৬৪, কর্মশিক্ষা৮১)। তার এই সাফল্যে উৎফুল্ল মাদ্রাসা কর্তৃপক্ষ ও গ্রামবাসী।

সারনিঘা আকতার ফারাক্কা ব্লকের মহাদেব নগর গ্রাম পঞ্চায়েতের মমরেজ পুরের বাসিন্দা। স্থানীয় ক্ষুদ্র কাঁসা ব্যবসায়ী জহিরুল ইসলাম ও ফাতেমাতুজ্জোহরার মেয়ে সারনিঘা । তাদের তিন কন্যা ও তিন পুত্র সন্তান। এখন সারনিঘা পরিবার ও গ্রামবাসীর কাছে নয়নের মনিতে পরিণত হয়েছে। আগামী দিনের বিজ্ঞান নিয়ে পড়াশোনা করে একজন আদর্শ চিকিৎসক হতে চায় সারনিঘা।

পড়াশোনার পাশাপাশি ছবি আঁকতে ভালোবাসে সে। তার এই সাফল্যের পিছনে মাদ্রাসা ও কোচিং সেন্টারের শিক্ষকদের ভূমিকায় বেশি বলে জানিয়েছে সারনিঘা। এখন সকলের আশা সারনিঘার স্বপ্ন যেন পূর্ণ হয়।