সাদ্দাম হোসেন, টিডিএন বাংলা, মালদা: মাধ্যমিকে দশম স্থানে নিজের জায়গা করে নিল সায়নিকা দাস। তার প্রাপ্ত নম্বর ৬৮১। মালদার বার্লো গার্লস হাই স্কুলের ছাত্রী সায়নিকা। এবছরের মাধ্যমিক পরীক্ষায় জেলাস্তরে সে প্রথম, রাজ্যস্তরে সায়নিকা যুগ্মভাবে দশম স্থান অর্জন করেছে। স্বভাবিকভাবে এই সাফল্যে খুশি স্কুল ও পরিবারের সকলেই ।

মালদা শহরের গৌড়রোড তালতলা এলাকায় থাকে সায়নিকা। বাবা অভিজিৎ দাস একজন পুলিশ কর্মী। তিনি পুখুরিয়া থানার এএসআই পদে কর্মরত। মা সোনালী দাস পেশায় স্কুল শিক্ষিকা। সায়নিকা মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৬৮১, জীবন বিজ্ঞান, অংক ও ভূগোলে একশোতে ১০০ নম্বরই পেয়েছে। এছাড়া বাংলায় ৯৯, ইংরেজিতে ৯৯, ভৌত বিজ্ঞানে ৯০, ইতিহাসে ৯৩ নম্বর পেয়েছে।

কৃতি ছাত্রী সায়নিকা দাস টিডিএন বাংলাকে জানিয়েছে, স্কুলের শিক্ষিকা থেকে গৃহশিক্ষকদের সহযোগিতা খুব ভালোভাবে পেয়েছি। বাবা-মা সব সময় আমাকে পড়ার ব্যাপারে গাইড করতেন। তবে আমি ভাবতে পারি নি এতটা ভালো ফল করতে পারব। ভবিষ্যতে জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষা দিয়ে ডাক্তারি পড়ার ইচ্ছে রয়েছে সায়নিকার।

এদিকে ছাত্র সংগঠন স্টুডেণ্ট ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার (এসআইও) মালদা জেলার পক্ষ থেকে সায়নিকা দাসকে সংবর্ধনা প্রদান করা হয়। উপস্থিত ছিলেন সংগঠনটির রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য সাব্বির আহমেদ, মালদা জেলা সম্পাদক ওমর ফারুক, জেলা শিক্ষাঙ্গন সম্পাদক আব্দুল ওয়াকিল, আবুজার কালাম প্রমুখ।

অন্যদিকে মাধ্যমিকে রাজ্যে পঞ্চম স্থান অর্জনকারী কান্দি রাজা মনীন্দ্রচন্দ্র উচ্চ বিদ্যালয়ের ছাত্রী রুমানা সুলতানাকে সংবর্ধনা দেন এসআইও-র মুর্শিদাবাদ জেলা সভাপতি মহম্মদ আব্দুল কারিম, সাংগঠনিক সম্পাদক অসিকুল ইসলাম। সংবর্ধনা পেয়ে খুশি রুমানা ও তার পরিবার।