নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, দক্ষিণেশ্বর: দক্ষিণেশ্বর স্কাইওয়াক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবার নেওয়া হল কড়া পদক্ষেপ। উদ্বোধনের ২৪ ঘণ্টার মধ্যেই ‘বর্ণময়’ স্কাইওয়াকের ছবি ছড়িয়ে চারিদিকে ছড়িয়ে পড়তেই তৎপর হয়ে ওঠে প্রশাসন। গুটখা বা পান খেয়ে স্কাইওয়াকে পিক ফেললে এবার দিতে হবে জরিমানা। গুনতে হবে চড়া মাশুল। ধার্য ১০০১ টাকা জরিমানা।

নবনির্মিত স্কাইওয়াককে পরিচ্ছন্ন রাখতে এবার জরিমানার পথে হাঁটল প্রশাসন। গুটখা ও পান খেয়ে স্কাইওয়াকে পিক ফেললে জরিমানা হবে ১০০১ টাকা। মাইকিং করে চত্বরে ঘোষণা করা হচ্ছে জরিমানার কথা।

আড়াই বছর ধরে ৭২ কোটি টাকা ব্যয়ে তৈরি স্কাইওয়াকটি ৩৪০ মিটার দীর্ঘ এবং ১২ মিটার চওড়া। স্কাইওয়াকে ১২টি গেট ও ১৪টি এসকালেটর ও চারটি লিফট থাকছে। এর মধ্যে দু’টি লিফট প্রতিবন্ধীদের ব্যবহারের জন্য সংরক্ষিত রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে ফেসবুকে ছড়িয়ে পড়ে স্কাইওয়াকের কিছু ছবি। যাতে দেখা যায়, নবনির্মিত স্কাইওয়াকের আনাচে কানাচে, যত্রতত্র পড়ে রয়েছে লাল রঙের পিক। গুটখা ও পান খেয়ে কিছু কাণ্ডজ্ঞানহীন মানুষ স্কাইওয়াকের উপর পিক ফেলেছেন। তবে শুধু যে পান-গুটখার পিক তাই নয়, স্কাইওয়াকের উপর এদিন সকালে পড়ে থাকতে দেখা যায় আবর্জনা ভর্তি বালতিও। যদিও সিসিটিভির নজরদারি এড়িয়ে কীভাবে এই ঘটনা ঘটছে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Not available