নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: পঞ্চায়েত ভোটের মতো লোকসভা ভোটেও সন্ত্রাসের আশঙ্কায় জঙ্গিপুুর লোকসভার সব বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়ার দাবি জানালো ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া। বৃহস্পতিবার এই মর্মে নির্বাচন কমিশনের দপ্তরে চিঠি দিল দলটি। চিঠিতে স্পষ্টতই পঞ্চায়েত ভোটের সন্ত্রাসের কথা উল্লেখ করে দলটির দাবি কেন্দ্রীয় বাহিনী না থাকলে সুষ্ঠ নির্বাচন সম্ভবপর নয়।

আর পাত্র পাঁচদিন পরেই তৃতীয় দফায় লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই একদফা নির্বাচন সম্পন্ন হয়ে আজ দ্বিতীয় দফায় নির্বাচন চলছে। প্ৰথম দফার নির্বাচন মোটামুটি সুষ্ঠ হলেও কারচুপি নিয়ে ভুরি ভুরি অভিযোগ পড়েছিল নির্বাচনী আধিকারিকদের দপ্তরে। কেন্দ্রীয় বাহিনী না থাকায় সেগুলোতে গন্ডগোল হয়েছিল বলে অভিযোগ। পাশাপাশি গত পঞ্চায়েত ভোটেও গোটা রাজ্যের পাশাপাশি মুর্শিদাবাদ জুড়েও সন্ত্রাসের বাতাবরণ তৈরি হয়েছিল। শাসক তৃণমূল ছাড়া অন্য কোনো রাজনৈতিক দল নমিনেশন থেকে শুরু করে ভোটে লড়াই করা থেকে বঞ্চিত হয়েছিল। পঞ্চায়েত ও লোকসভার চিত্র তুলে ধরে এবার জঙ্গিপুরে সব বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে সরব হলো ওয়েলফেয়ার পার্টি।

পার্টির জঙ্গিপুর লোকসভার প্রার্থী ড. এস কিউ আর ইলিয়াসের ইলেকশন এজেন্ট আরাফাত আলী জানান, শাসক দল ও তার পুলিশ পঞ্চায়েত ভোটে গোটা রাজ্যজুড়ে যেভাবে সন্ত্রাসের বাতাবরণ সৃষ্টি করেছে তাতে সব বুথে কেন্দ্রীয় বাহিনী না পাঠালে সুষ্ঠ ভাবে ভোট সম্ভব নয়। তাই জঙ্গিপুরে সব বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানিয়ে জঙ্গিপুর লোকসভার ইলেকশন রিটার্নিং অফিসারকে আমরা চিঠি পাঠিয়েছি। অন্যদিকে কেন্দ্রীয় বাহিনী নিয়ে প্রার্থী ড. এস কিউ আর ইলিয়াস জানান, রাজ্য পুলিশের মাধ্যমে শাসক দল পঞ্চায়েত ভোটে যেভাবে গনতন্ত্র লুণ্ঠিত হয়েছে তা সকলেরই জানা। কেন্দ্রীয় বাহিনী না থাকলে নিজেদের প্রার্থীকে জেতানোর জন্য শাসক তৃণমূল কংগ্রেস সন্ত্রাসের বাতাবরণ সৃষ্টি করবে।সুষ্ঠ ভোট করতে দেবে না। তাই সুষ্ঠ ভোটের মাধ্যমে মানুষ তার গণতান্ত্রিক অধিকার যেন প্রয়োগ করতে পারে তারজন্য কেন্দ্রীয় বাহিনী অত্যাবশ্যক।

উল্লেখ্য, জঙ্গিপুর লোকসভায় পার্টির কেন্দ্রীয় সভাপতিকে প্রার্থী করেছে ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া। প্রচারে অন্য দলকে ছাপিয়ে ইতিমধ্যেই সকলের নজর কেড়েছে মূল্যবোধ ভিত্তিক এই রাজনৈতিক দল। পথসভা, মাইকিং, জনসভা, দেওয়াল লিখন থেকে পোস্টারিং এর পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় প্রচারের ঝড় তুলেছেন। জয়ের ব্যাপারেও ব্যাপক আশাবাদী দলটি।