নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, থানারপাড়া: লকডাউনের পর ঘরবন্দি ও ফুটপাতবাসী অসহায় মানুষকে খাবার দিয়েছে পুলিশ। প্রতিদিন সেই কাজ চলছে। এরই মধ্যে মুখ্যমন্ত্রীর নির্দেশে রক্তদান শিবির হয়েছে পুলিশের পক্ষ থেকে। কিন্তু এবার পথের উপর সচেতনতামূলক লেখায় শৈল্পিক নৈপুণ্যের পরিচয় দিল পুলিশ। নদিয়ার থানারপাড়া থানার পক্ষ থেকে বিভিন্ন এলাকায় পথের উপর লেখা হচ্ছে,’আতঙ্ক নয়, সতর্ক থাকুন, বাড়িতে থাকুন, সুস্থ থাকুন’। করোনা যে কতটা ক্ষতিকর তাও ছবি আকারে দেখানো হচ্ছে। সারাদিন নিরাপত্তার পাশাপাশি গরিবের মুখে খাবার দেওয়া, আর একটু রাত হলেই রং তুলি নিয়ে বসে যাচ্ছেন বিভিন্ন পথে। বড় বড় করে লেখা হচ্ছে সচেতনতামূলক বাণী।


রবিবার থানারপাড়া থানার ওসি সুমিত ঘোষ এই প্রতিবেদককে জানান, আমরাই এমন শৈল্পিক কাজ করছি, বাইরের শিল্পী দিয়ে এইভাবে লিখছি। পুলিশ দিনরাত কাজ করছে। আমরা আমরা চেষ্টা করছি এই বিপদে মানুষের পাশে দাঁড়াতে। বিভিন্ন গ্রামে যাচ্ছি এবং মানুষের খোঁজ নিচ্ছি। দুঃস্থ মানুষদের চাল, আলু, মুড়ি সহ বিভিন্ন খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে।


এদিন নারায়ণপুর, পিপুলখোলা এলাকার দুঃস্থ মানুষকে খাবার দেওয়া হয়। নতিডাঙ্গা হাসপাতাল মোড়, থানা মোড়, নতিডাঙ্গা মোড়ে এখন গেলেই দেখা যাবে পুলিশের সচেতনতামূলক বিভিন্ন শৈল্পিক কার্যক্রম।


পন্ডিতপুরের বাসিন্দা আব্দুর রউফ মুন্সি টিডিএন বাংলাকে জানান, সত্যিই ভালো লাগছে। পুলিশ যথাসাধ্য চেষ্টা করছে মানুষের পাশে দাঁড়ানোর। গরিবের বাড়িতে হটাৎ গাড়ি নিয়ে এসে খাবার দিয়ে যাচ্ছে, এটা পুলিশ সম্পর্কে সমাজে ভালো ধারণা তৈরি করেছে।