নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, বীরভূম: গ্রেপ্তার হলেন লাভপুরের বিজেপি বিধায়ক মণিরুল ইসলামের ভাই নুরুল ইসলাম। চাকরি দেওয়ার নাম করে একাধিক জায়গায় টাকা আত্মসাতের জন্য লাভপুর থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার করা হয় মণিরুল ইসলামের ডান হাত হিসাবে পরিচিত আনারুল ইসলামকেও। ধৃতদের মঙ্গলবার বোলপুর আদালতে তোলা হলে বিচারক ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

 স্থানীয় সূত্রে জানা গিয়েছে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ সহ পঞ্চায়েতের বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা নিয়েছে লাভপুরের বিজেপি বিধায়ক মণিরুল ইসলামের ভাই নুরুল ইসলাম ও আনারুল ইসলাম। পাশাপাশি আরও অভিযোগ বাড়িতে গিয়ে মারধরের হুমকি দিয়েছেন তারা। এই মর্মে বেশ কয়েকটি অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগে ভিত্তিতে এদিন লাভপুর থানার পুলিশ দুজনকেই গ্রেপ্তার করে।

বীরভূমের লাভপুর থানার দাঁড়কা গ্রামের বাসিন্দা বিশ্বজিৎ মন্ডল লাভপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন নুরুল ইসলাম ও  আনারুল ইসলামের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে গত সোমবার ওই দুজনকে লাভপুর থানার পুলিশ  গ্রেফতার করে। ধৃতদের মঙ্গলবার বোলপর মহকুমা আদালতে তোলা হলে বিচারক পুলিশি হেফাজতের নির্দেশ দেন। পুলিশের পক্ষ থেকে ১৪ দিনের  হেফাজত চাওয়া হয়েছিল এবং ১০ দিনের হেফাজত মঞ্জুর করেন ধৃতদের বিরুদ্ধে ৪২০ ও ৪০৬ ধারায় মামলা রুজু করে লাভপুর থানার পুলিশ। অন্যদিকে নুরুল ইসলাম বলেন,” তিনি তৃণমূলে ছিলেন এবং থাকবেন”।