নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা:  গত ১০ই জুন নীলরতন সরকার মেডিকেল কলেজে এক রোগীর মৃত্যুতে চিকিৎসকের গাফিলতির অভিযোগ তুলে জুনিয়র ডাক্তারদের উপর আক্রমণের ঘটনায় উত্তাল গোটা রাজ্য। এই আক্রমণে পরিবহ মুখার্জি নামের একজন জুনিয়র ডাক্তার গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া(এসআইও),পশ্চিমবঙ্গ শাখা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনের রাজ্য সভাপতি ওসমান গণি এই ঘটনার নিন্দা করে বলেন, “ডাক্তার বাবুরা সাধারন মানুষের বন্ধু। কোনো অবস্থাতেই তাঁদের উপর আক্রমন মেনে নেওয়া যায় না। জুনিয়র ডাক্তারদের উপর আক্রমনে জড়িত দোষীদের অবিলম্বে ‘মেডিকেয়ার এক্ট ২০০৯’ অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এবং সেই সাথে চিকিৎসকের গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগেরও তদন্ত করতে হবে।” তিনি জুনিয়ার ডাক্তারদের ন্যায্য দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে সাধারণ মানুষের কথা ভেবে রাজ্যের হাসপাতালগুলোর বহির্বিভাগে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক করতে রাজ্য সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষ উভয়কেই সদর্থক ভূমিকা গ্রহন করার আহবান জানান।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটির রাজ্য সাধারন সম্পাদক মহঃ ইমরান আলি বলেন, “ রাজ্যের হাসপাতালগুলোতে ডাক্তারদের উপর অহরহ ঘটে চলা নিগ্রহ উদ্বেগের বিষয়। হাসপাতাল ও মেডিকেল কলেজগুলোতে প্রশাসনের পক্ষ থেকে ডাক্তারদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।” তিনি চিকিৎসা কেন্দ্রে ডাক্তারদের সাথে বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতার পরিবেশ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান।