নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: বিজেপিতে যোগ দেওয়ার পর মঙ্গলবার প্রথমবার রাজ্য বিজেপি দপ্তরে এলেন তৃণমূলের প্রাক্তন হেভিওয়েট নেতা শোভন চট্টোপাধ্যায়। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন, বিজেপি না থাকলে তৃণমূল এই জায়গায় আসতে পারত না। ১৯৯৮ সালের উদাহরণ তুলে ধরে এই মন্তব্য করেন শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে তিনি বলেন, বর্তমানে বিরোধীদের উপরে যে আচরণ করা হচ্ছে তা অতীতে কোনো দিন কোনো রাজনৈতিক দল করেনি। বামেদের অত্যাচার থেকে বাঁচতে ৩৪ বছরের লড়াইয়ের পর মানুষ তৃণমূল কংগ্রেসকে পেয়েছিল। কিন্তু তৃণমূল মানুষের সেই বিশ্বাস ভঙ্গ করেছে। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের উল্টো দিকে হেঁটে শোভন চট্টোপাধ্যায় দাবি করেছেন, বাংলায় কোন উন্নয়ন হচ্ছে না।

একই সঙ্গে শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন, বাংলার মানুষ প্রমাণ করে দিয়েছে সন্ত্রাস, পুলিশ উপেক্ষা করে তারা ভোট দিয়েছে। বাংলার মানুষ যদি আরো স্বতঃস্ফূর্ততার সঙ্গে ভোট দিতে পারতো তাহলে নবান্নের গদি বিলীন হয়ে যেত।

পাশাপাশি শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই তার উপরে নানান আক্রমণ শুরু হয়ে গেছে। তবে আক্রমন যতই আসুক আমাদের কাজ করে যেতেই হবে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, আমাদের সরকার গড়তে হবে। বাংলার মানুষের পাশে দাঁড়িয়ে আমাদের এই লড়াই করতে হবে। সঙ্গে তিনি আরও জানিয়েছেন, আন্দোলনের মাধ্যমে গঠনমূলক সরকার তৈরি করতে হবে।

দলের সভাপতিকে পাশে বসিয়ে শোভন চট্টোপাধ্যায় বলেন, সভাপতি দিলীপ ঘোষ যেমন নির্দেশ দেবেন সেই নির্দেশ মেনে কাজ করবেন তিনি। দলের একজন কর্মী হিসেবে কাজ করতে চান।