টিডিএন বাংলা ডেস্ক: লোকসভা ভোটে বিজেপি এবার রাজ‍্যে আগের বারের তুলনায় অনেক ভালো ফল করেছে। আর তা নিয়েই এবার রাজ‍্যে জেলায় জেলায় শুরু করেছে বিজেপির তান্ডব। বিভিন্ন জেলায় বিজেপিকর্মীদের হাতে তৃণমূলকর্মীদের আক্রান্ত হওয়ার খবর মিলছে।

রবিবার রাতে বাঁকুড়ার ওন্দায় বিজয় মিছিল বের করেছিল বিজেপির কর্মী, সমর্থকরা। অভিযোগ, মিছিল থেকেই তৃণমূলের ব্লক সভাপতির বাড়ি লক্ষ্য করে হামলা হয়। তৃণমূল কর্মীদের উপরও চড়াও হয় মিছলে অংশগ্রহণকারী বিজেপি কর্মীরা।

পশ্চিম মেদিনীপুরের বেলদাতেও রবিবার রাতেই তৃণমূল কর্মীদের বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে বিজেপি কর্মী, সমর্থকদের বিরুদ্ধে। ঘটনায় চারজন বিজেপিকর্মীকে গ্রেপ্তার করেছে বেলদা থানার পুলিস।

কোচবিহারের পুন্ডিবাড়িতে এদিন রাতে বাড়ি ফেরার পথে দুই বাইকআরোহী দুষ্কৃতী তৃণমূলকর্মী, বিশ্ব শর্মাকে লক্ষ্য করে গুলি চালিয়ে চম্পট দেয়। পেশায় মাটি ব্যবসায়ী বিশ্ব শর্মার পায়ে গুলি লেগেছে। তিনি কোচবিহার হাসপাতালে ভর্তি। বিজেপিআশ্রিত দুষ্কৃতীদের দিকেই অভিযোগের তির। সব অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

এদিকে, মুর্শিদাবাদের ডোমকলের কুচিয়াপাড়ায় রবিবার রাতে তৃণমূলকর্মী মন্টু শেখ এবং আসাদুল মন্ডলকে গুলি করার অভিযোগ উঠেছে কংগ্রেসকর্মীদের বিরুদ্ধে। রবিবার সন্ধ্যায় স্থানীয় পুকুরপাড়ে বসে গল্প করছিলেন মন্টু এবং আসাদুল। অভিযোগ, সেসময় ওই কংগ্রেসকর্মীরা সেখানে এসে তাঁদের লক্ষ্য করে গুলি চালিয়ে পালায়। গুরুতর জখম মন্টু এবং আসাদুল হাসপাতালে ভর্তি।

অন্যদিকে, রবিবার সন্ধ্যায় বিজেপি কর্মীদের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে উত্তেজনা ছড়িয়েছে ক্যানিং–এ। ক্যানিং একনম্বরের মন্ডল সভাপতি এবং তাঁর অনুগামীরা এদিন মিছিল বের করছিলেন। বিজেপি কর্মীদেরই অপর পক্ষ তাঁদের বাধা দিলে শুরু হয় গন্ডগোল।