কৌশিক সালুই, টিডিএন বাংলা, বীরভূম : বিজেপির রথযাত্রা কে পাল্টা হুঁশিয়ারি দিলেন জেলা তৃণমূল সভাপতি। বুধবার সিউড়ি ২ ব্লকের পুরন্দরপুর এ দলীয় সভা থেকে অনুব্রত মণ্ডল বলেন,” বিজেপির রথযাত্রা নয় শব যাত্রা। সামনে খোল ও খঞ্জনি নিয়ে রথের সামনে হাঁটবেন তৃণমূল কর্মী সমর্থকরা। পিছনে শব আর সামনে খোল খঞ্জনি নিয়ে বল হরি হরি বোল”।

তিনি আরও বলেন, ‘রথযাত্রা হয় আষাঢ় মাসে, সকলে সেই রথের দড়ি ধরে টানে। সেটা তো শুভ জিনিস। আর এই রথ হলো দাঙ্গার রথ। সেই রথে থাকবে শব। আর সামনে খোল খঞ্জনি। বড় বড় কথা বলছে বিজেপি আর আজকে লাভপুরে ঢুকে তো কোন মিটিং মিছিল করতে পারেনি। দু আড়াইশো লোক নিয়ে বোলপুর রেল ময়দানে মিটিং করেছে। আর এখানে পুরন্দরপুর এ মাত্র ৬টি গ্রাম পঞ্চায়েত থেকে প্রায় আশি হাজার কর্মী-সমর্থক জমায়েত হয়েছে আমাদের সভাতে।

বুধবার বীরভূম থানার পুরন্দরপুর এ উপস্থিত ছিলেন তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল, সহ-সভাপতি রানা সিংহ, জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরীসহ নেতৃত্ববৃন্দ। এদিন সভাপতি বক্তব্য রাখতে গিয়ে অনুব্রত মণ্ডলের নিশানা ছিল বিজেপি। অনুব্রত মণ্ডল আগামী ৫ ডিসেম্বর বিজেপি রথযাত্রার প্রসঙ্গে বলেন, এটাই বিজেপির শেষ রথযাত্রার। তিনি বলেন, “বিজেপির রথের সামনে ৪০০০ খোল এবং ৮০০০খঞ্জনি নিয়ে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা হাঁটবেন, কারণ এই রথযাত্রাই বিজেপির শেষ যাত্রা।”