নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: বামেদের সঙ্গে জোট নয়, এককভাবে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে কংগ্রেস। চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন বামেরা আসৌজন্যের পরিচয় দিয়েছে আলোচনা চলাকালীন যেভাবে ২৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। রাজনৈতিক শিষ্টাচার এর পরিচয় বামেদের কাছ থেকে পাওয়া যায়নি বলে অভিযোগ করেন সোমেন মিত্র। সংবাদমাধ্যমে মুখোমুখি হয়ে সোমেন বাবু রাজ্য সব কটি আসনেই কংগ্রেসকে জয়যুক্ত করার আবেদন করেন।

বামেদের কাঠগড়ায় দাঁড় করিয়ে সোমেন মিত্র অভিযোগ করেন, যেখানে দুটি রাজনৈতিক দল আলোচনার মাধ্যমে আসন সমঝোতা করতে চাইছে। সেখানে আলোচনা চলাকালীন কিভাবে প্রার্থী তালিকা ঘোষণা করে বামেরা ? এটা আমাদের কাছে অত্যন্ত অপমানজনক এবং দুর্ভাগ্যজনক। তাই ৪২ টি লোকসভা কেন্দ্রে প্রার্থী দিয়ে এককভাবে নির্বাচনে কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করবে।

বামেদের সঙ্গে জোটে যাওয়া হবে নাকি এককভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রবিবার সন্ধ্যায় প্রদেশ কংগ্রেস দপ্তরে বৈঠকে বসেন কংগ্রেস নেতৃত্ব। বৈঠকে একক ভাবে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে ঐকমত্যে পৌঁছার প্রদেশ কংগ্রেসের নেতারা। তবে ৪২টি লোকসভা কেন্দ্রে কারা কারা প্রার্থী হবেন সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি।