সাদ্দাম হোসেন, টিডিএন বাংলা, মালদা: “শিক্ষার পুনর্মূল্যায়ন, সংরক্ষণ বাস্তবায়ন ও বেকারত্বের দূরীকরণ” থিমকে কেন্দ্র করে একপক্ষ ব্যাপী (৫-২০জুলাই)  প্রচারাভিযান শুরু করেছে ছাত্র সংগঠন  স্টুডেনস ইসলামিক অর্গানাইজেশন অফ্ ইন্ডিয়ার  পশ্চিমবঙ্গ  শাখা। তারই অংশ হিসেবে মালদার  জেলাশাসককে সোমবার উনিশ দফার দাবিতে স্বারকলিপি দিল এসআইওর মালদা জেলা শাখা। এদিন মালদার শহরের রথবাড়ি মোড় থেকে পোষ্ট অফিস মোড় পর্যন্ত প্রায় পাঁচ শতাধিক ছাত্র ও যুবকরা পদযাত্রায় সামিল হোন। পদযাত্রা শেষে এক প্রতিনিধি দল অতিরিক্ত  জেলাশাসকের হাতে স্বারকলিপি তুলে দেন।

সংগঠনটির কেন্দীয় সম্পাদক আব্দুল ওদুদ জানান, শিক্ষা ব্যাবস্থায় এনসিএফ গাইডলাইন লঙ্ঘন করে  গৈরিকরনের প্রচেষ্টা চলছে। শিক্ষার অধিকার আইন সর্ব ক্ষেত্রে সুনিশ্চিত করতে হবে। আইটিআই ও ইনজিয়ারিং কলেজগুলিতে এসসি ও এসটি সংরক্ষণ থাকলেও ওবিসি সংরক্ষণ নেই কেন সে প্রশ্নও তিনি বলেন।

অন্যদিকে প্রাইমারী, পিএসসি,এসএসসি, এমএসসি চাকরি নিয়োগের ক্ষেত্রে সরকারের উদাসীনতায় নিয়োগ বিলম্ব হচ্ছে ফলে বেকারত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যার প্রতিবাদে আজকের পদযাত্রা ও ডিএম ডেপুটেশন বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।

সংগঠনটির মালদা জেলা সভাপতি সাবির আহমেদ  জানান, “শিক্ষার পুনর্মূল্যায়ন, সংরক্ষণ বাস্তবায়ন ও বেকারত্ব দূরীকরনের দাবিতে আজকের এই  স্বারকলিপি প্রদান করা হল। আমাদের দাবি তিনি বিবেচনা করবেন বলে আশ্বাস দেন।”আমাদের দাবি মানা না হলে পরবর্তীতে বৃহত্তম আন্দেলনে যাব বলেও হুমকি দেন তিনি।