সাদ্দাম হোসেন, টিডিএন বাংলা, মালদা : সপ্তদশ লোকসভা নির্বাচন উপলক্ষ্যে ছাত্র সংগঠন স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার মালদা জেলা শাখার পক্ষ থেকে বুধবার স্টুডেন্টস ম্যানিফেস্টো প্রকাশ করা হয়। এদিনের সংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির রাজ্য সংগঠন সম্পাদক সাবির আহম্মেদ, জেলা সভাপতি উমর আলী মোমিন, বামসেফ রাজ্য সহসভাপতি রাম মূর্মু, জামায়াতে ইসলামী হিন্দের জেলা সম্পাদক সেরাজুল ইসলাম প্রমূখ।

সংগঠনটির ম্যানিফেস্টোয় বলা হয়, মালদা জেলায় আইন কলেজ প্রতিষ্ঠা করতে হবে, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ওবিসি সংরক্ষণ নীতি বাস্তবায়ন করতে হবে। শিক্ষাঙ্গনে গনতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা সহ তামাক ও মাদকাসক্ত বিরোধী আইন কঠোরভাবে বাস্তবায়ন করতে হবে। পাশাপাশি সরকারি ও বেসরকারি শিক্ষাঙ্গনকে পরিবেশ বান্ধব গড়ে তুলে পড়ুয়াদের ট্রেনে ও বাসে বিনামূল্যে টিকিট প্রদান,ও স্বাস্থ্যবীমার আওতায় আনতে হবে। শিক্ষাঙ্গনে ছাত্র শিক্ষক অনুপাতে দ্রুত শূন্যপদ পূরণ করতে হবে ইত্যাদি দাবি জানানো হয় প্রকাশিত ম্যানিফেস্টোয়।

সংগঠনটির জেলা সভাপতি উমর আলী মোমিন সংবাদিকদের জানান, ছাত্র যুবকরা দেশের বড় শক্তি ও ভোটদাতা। আমরা স্টুডেন্ট ম্যানিফেস্টোর মাধ্যমে দেশের ভবিষ্যৎ প্রজন্ম ছাত্র যুবকদের কল্যাণ, উন্নতি ও নিরাপত্তাকে সুনিশ্চিত করতে সমস্ত রাজনীতিক দলগুলির সামনে দাবি জানাচ্ছি।

সংগঠনটির রাজ্য সংগঠন সম্পাদক সাবির আহম্মেদ জানান, এসআইও চায় সমস্ত রাজনীতিক দলগুলি তাদের নির্বাচনী ইস্তেহারে শিক্ষার সহজলভ্যতা ও গুনগত মান, শিক্ষার নিয়মিতকরণ, যুব সম্প্রদায়ের কর্মসংস্থান সুনিশ্চিতকরন সহ মানবাধিকার রক্ষার বিষয়গুলি অন্তর্ভুক্ত করুক।