টিডিএন বাংলা ডেস্ক : প্রাথমিক টেট মামলায় ফর্মপূরণ সংক্রান্ত হাইকোর্টের সিদ্ধান্ত জানা যাবে বৃহস্পতিবার। হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় মঙ্গলবার জানিয়ে দেন, এদিনের পর আর টেট-এর ফর্ম ফিলাপ সংক্রান্ত মামলা গ্রহণ করা হবে না।

এদিন প্রায় ৭৯ জন মামলাকারীর পক্ষ থেকে আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায় বলেন, আদালত গত শুক্রবার মামলাকারী ২০০ জন প্রার্থীকে (যারা D.EL.Ed কোর্স করছে) পরীক্ষায় বসার অনুমতি দিয়েছেন। তবে তাঁর মক্কেলরা D.EL.Ed কোর্স করেও ফর্ম পূরণ করতে পারছেন না কেন? এদিন তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষা পর্যদ এখনও পর্যন্ত ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের(NCTE) গাইডলাইন মেনে বিজ্ঞপ্তি জারি করেনি। তার মক্কেলদের ফর্ম পূরণের অনুমতি চেয়ে দাবি জানান তিনি।

বাকি মামলাকারীদের দুই আইনজীবীও এদিন আদালতে একই দাবি তোলেন। এরপরই বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় জানান, বৃহস্পতিবার এই মামলার শুনানি শেষ করে তিনি চূড়ান্ত নির্দেশ দেবেন।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবরই মামলাকারী ২০০ জন D.EL.Ed এবং D.Ed পড়ুয়াদের প্রাথমিক TET-এর জন্য আবেদনপত্র পূরণের নির্দেশ দেয় আদালত। এরপরই সোমবার আদালতের দ্বারস্থ হন D.El.Ed প্রশিক্ষণরত আরও ৩০০ পড়ুয়া।