টিডিএন বাংলা ডেস্ক : একধারে মন্ত্রিত্ব, অন‍্যদিকে উত্তর ২৪ পরগনা জেলার তৃনমূল সভাপতি। স্বাভাবিকভাবেই সারা বছরই জেলার এ প্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে প্রবল ব্যাস্ততার মধ্যে দিয়ে কাটে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। এরই মাঝে সময় বের করে রবিবার হাবড়ার একটি হোমের শিশুদের সঙ্গে নিজের জন্মদিন পালনে মেতে উঠলেন খাদ্যমন্ত্রী।

রবিবার সকালে হাবড়ার বানীপুর হোমে পৌঁছে যান জ্যোতিপ্রিয় মল্লিক। এরপর হোমের শিশুদের সঙ্গে নিয়ে কেক কেটে নিজের হাতে কেক ও মিষ্টি খাইয়ে দেন শিশুদের। পাশাপাশি হোমের শিশুদের হাতে এদিন নতুন বস্ত্রও তুলে দিয়েছেন খাদ্যমন্ত্রী। নিজের এই বিশেষ দিনটি ওই শিশুদের সাথে কাটাতে পেরে খাদ্যমন্ত্র্যী যে যথেষ্ট খুশি তা বোঝা গিয়েছে তার ফেসবুক পোস্টে। নিজের জন্মদিনের কয়েকটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, “আজকের দিনটি হাবড়া বানীপুর হোমে ফুটফুটে শিশুদের মাঝে থেকে নিজেকে সত্যিই ভাগ্যবান মনে হচ্ছে । এই শিশুদের মাঝেই নিজের জন্মদিনের সার্থকতা খুঁজে পেলাম”।

তিনি জানান, এবার থেকে প্রত্যেক বছর এই শিশুদের সঙ্গেই জন্মদিন পালন করবেন। মন্ত্রীকে কাছে পেয়ে আপ্লুত হোমের দিদিমণি ও শিশুরা। অন্যদিকে হোমের শিশুদের কাছে তাদের সমস্যার কথা জানতে চান মন্ত্রী। সমস্ত সমস্যা দ্রুত সমাধানের ব্যবস্থা করা হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন খাদ্যমন্ত্রী।