নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খারিজ করল কলকাতা হাইকোর্ট। নির্দিষ্ট নিয়ম মেনে এই প্রস্তাব আনা হয়নি বলে তা খারিজ করল কলকাতা হাইকোর্ট। আগামী দু’দিনের মধ্যে নতুন নোটিশ দেবার জন্য নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ১৮ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার বিধান নগর পৌরসভা আস্থা ভোট হওয়ার কথা ছিল। কলকাতা হাইকোর্টের নির্দেশের পর আপাতত হচ্ছে না আস্থা ভোট।

এই পরিপ্রেক্ষিতে সব্যসাচী দত্ত জানিয়েছেন, আদালত যে নির্দেশ দিয়েছে সেই নির্দেশ তিনি মেনে চলবেন। আইনজীবীদের সঙ্গে পরামর্শ মেনে চলছি। তবে, এদিন তাৎপর্যপূর্ণ ভাবে সব্যসাচী দত্ত জানিয়েছেন, আমার ভোট আছে। তবে কি হবে সেটা আমি জানতে পারবো না। একই সঙ্গে তিনি বলেন, আমার কাছে অনেক কাউন্সিলররা ফোন করছেন। তাদের সঙ্গে কথা হচ্ছে।

চেয়ারপার্সন এর পরিবর্তে কেন কমিশনার নোটিশ এনেছেন মূলত সেই কারণ দেখিয়েই নোটিশ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কলকাতা হাইকোর্ট। সরকার পক্ষের আইনজীবী জানিয়েছেন, আইনগত কিছু ত্রুটি থাকার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে আদালত। একই সঙ্গে তিনি জানিয়েছেন, যার বিরুদ্ধে অনাস্থা আনা হয়েছে তিনি যাতে কোন টেম্পারিং করতে না পারেন সে কারণেই দ্রুততার সঙ্গে নোটিশ দেওয়ার কথা জানিয়েছে আদালত।