টিডিএন বাংলা ডেস্ক: হাওড়া স্টেশনে ১ নম্বর প্লাটফর্মে লোহার বিম ভেঙে পড়ে আহত হয়েছেন এক মহিলা সহ ৫জন। সোমবার সকাল ৭টা নাগাদ ঘটনাটি ঘটে বলে জানা যায়। সপ্তাহের প্রথম দিন, তাই নিত্যযাত্রীদের ভিড়ও ছিল প্রচুর। সেই ভিড়ের মাঝে আচমকাই ভেঙে পড়ে লোহার বিম। ঘটনায় গুরুতর আহত হন এক মহিলা। তাঁর মাথায় আঘাত লাগে। বিমের নিচে পড়ে আরও কয়েকজন আহত হন। সূত্রের খবর, বিমের আঘাতে এখনও পর্যন্ত এক মহিলা-সহ পাঁচজন আহত হয়েছেন। তাঁদের সবাইকেই স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। এঁদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। বাকি দু’জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

সূত্রের খবর, ওই মহিলার নাম শামীমা। বাড়ি উলুবেড়িয়ায়। আরামবাগ যাওয়ার জন্য স্টেশনে দাঁড়িয়েছিলেন তিনি। হঠাৎই তাঁর মাথায় বিমটি ভেঙে পড়ে। গুরুতর আহত হন তিনি। দুর্ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই শামীমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মাথায় সেলাই পড়ে তাঁর। তবে আপাতত তিনি সুস্থ রয়েছেন বলেই জানা গিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই লোহার বিমটি অনেকদিন ধরে ঝুলছিল। প্রায় ১৫ ফুটের যে কোনও সময় ভেঙে পড়তে পারত। এই নিয়ে অভিযোগ জানানোও হয়েছিল। কিন্তু কোনও ফল হয়নি বলে অভিযোগ অনেকের। আজকের ঘটনার পর নিত্যযাত্রীদের মনে দানা বেঁধেছে অসন্তোষ। রেল আধিকারিকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগও উঠেছে। যাত্রীদের অভিযোগ, ওই বিম যে অবস্থায় ছিল, তাতে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত।