নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: পার্শ্বশিক্ষকদের আন্দোলন নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাওড়া শরৎ সদন এর প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কথায় কথায় অনশন। এটা মানা যায় না। কথায় কথায় রাস্তায় বসে পরছে, এটার কোন অর্থ হয় না। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই বিষয়ে তিনি রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর সঙ্গে কথা বলেছেন। কালো ব্যাচ পরে স্কুলে পড়ানো হবে বলে জানিয়েছেন। পার্শ্বশিক্ষকরা কালো ব্যাচ পরে স্কুলে আসবেন। এই পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, শিক্ষকরা যদি এটা করে তাহলে বাচ্চারা কি শিখবে ?

পাশাপাশি কেন্দ্রের দিকে অভিযোগের আঙ্গুল তুলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্র আমাদের সর্ব শিক্ষা অভিযানের টাকা দিচ্ছে না। অনেক ক্ষেত্রে টাকা বন্ধ করে দিচ্ছে কেন্দ্র। পার্শ্ব শিক্ষকদের এটা বুঝতে হবে। আমরা এর আগে টাকা বাড়িয়ে দিয়েছি।

ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী আরও বলেন, রাজ্যে আন্দোলন না করে কেন্দ্রকে বলুন আর একটা রিজার্ভ ব্যাংক করে দিতে তা হলে আমরা সব দিয়ে দেব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, সব রাজ্য পেনশন বন্ধ করে দিয়েছে। কিন্তু, আমরা পেনশন বন্ধ করে দিচ্ছিনা। বাংলা ছাড়া সব রাজ্য পেনশন তুলে দিয়েছে।

এদিন শুধুমাত্র পার্শ্বশিক্ষকদের সমালোচনা করায় নয়, বিভিন্ন রাজনৈতিক নেতাদেরও সমালোচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বিরোধী রাজনৈতিক দলের নেতারা পার্শ্বশিক্ষকদের পাশে নিয়ে যে মন্তব্য করছেন তা অত্যন্ত দুর্ভাগ্যজনক।