নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: ভোট প্রচারে তেমন নেই, কিন্তু রয়েছে বামেদের পূর্ন সমর্থন। রামকে ঠেকাতে বামের উপর ভর করে জয়ের ব্যাপারে আশাবাদী দক্ষিণ মালদার কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী ওরফে ডালু। টানা তিনবারের জয়ী এই সাংসদ ফের চতুর্থ বারের জন্য নির্বাচিত হবেন বলে জোর গলায় দাবি করছেন কংগ্রেস কর্মী সমর্থকরা। সম্প্রতি ধূলিয়ানের এক জনসভায় নিজেও ডায়াস চাপকে জিতবেন বলে দৃঢ় আত্ম প্রত্যয় ব্যক্ত করেন গনি খান চৌধুরীর ভাই ডালু।

দক্ষিণ মালদা লোকসভায় এবারের লড়াই মূলত কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরীর সাথে অন্যান্য রাজনৈতিক দলগুলোর। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী করেছে গতবারের পরাজিত মালদা জেলা তৃণমূল সভাপতি ডাঃ মোয়াজ্জেম হোসেন কে। অন্যদিকে বিজেপি প্রার্থী দিয়েছে শ্রী রুপা মিত্রকে। বামেরা প্রার্থী না দেওয়ায় মূলত এখানে ত্রিমুখী লড়াই হচ্ছে। প্রচারে বিজেপি কিংবা তৃণমূল কে মাঠে দেখা গেলেও তেমন প্রচার করছেন না কংগ্রেসের এই বর্ষীয়ান সাংসদ ডালু। একদিকে কংগ্রেসের গড়, অন্যদিকে দেশজুড়ে কংগ্রেসের পক্ষে হাওয়ায় এবারেও জয়ের ব্যাপারে পূর্ন আশাবাদী ডালু। পাশাপাশি এই কেন্দ্রে বামেদের প্রার্থী না থাকায় বাড়তি অক্সিজেন পাচ্ছেন আবু হাসেম খান।

উল্লেখ্য, ২০১৪ সালে এই কেন্দ্রে কংগ্রেস জয়ী হলেও সকলকে অবাক করে বিজেপি দ্বিতীয় স্থানে উঠে আসে। তৃণমূলের অবস্থান তিন নম্বরে ছিল।