নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, হাওড়া : পণ্ডিত জওহরলাল নেহরুর জন্মদিন ১৪ই নভেম্বর। নেহেরুর প্রতি শ্রদ্ধা এবং এবং শিশুদের প্রতি তাঁর ভালবাসার জন্য তাঁর জন্মদিনে জাতীয় শিশুদিবস পালন করা হয়। আজকের শিশুরাই আগামীদিনের সক্ষম নাগরিক। তাই শিশু-কিশোরদের উদ্দীপ্ত করতে আজকের এই দিনে মনোজ্ঞ মিলন উৎসবের আয়োজন করেছিল এপেক্স চাইল্ড একাডেমি।

এদিন সকাল থেকেই একাডেমি চত্বরে ছিল উৎসবমুখর আবহাওয়া। সকাল সাড়ে ৯টা নাগাদ বসে আঁকো প্রতিযোগিতার মাধ্যমে এদিনের মিলন উৎসবের সূচনা করা হয়। ৫ বছরের কম বয়সী ছাত্রদের নিয়ে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নেয় বহু হিন্দু-মুসলিম ছাত্র। সঙ্গে ছিলেন, তাঁদের অভিভাবকরা। অভিভাবকদের কথায়, এধরণের মিলন উৎসব আরও বেশি বেশি করে হলে তবেই শিশু বয়স থেকেই বাচ্চারা মানুষের মতো মানুষ হতে পারবে।

এদিন একাডেমির প্রধান শিক্ষিকা সুপর্ণা নস্করের সঙ্গে ‘ইতনি শক্তি হামে দেনা দাতা, মনকা বিশ্বাস কমজোর হো-না’ গানে গলা মেলায় উপস্থিত ছাত্ররা। এই মিলন উৎসবে ছাত্র ও অভিভাবকদের সামনে বক্তব্য রাখতে গিয়ে এপেক্স চাইল্ড একাডেমির কর্ণধার নূর আলম মোল্লা বলেন, ‘এই মিলন উৎসবের মাধ্যমে আমরা চেয়েছিলাম, বিভিন্ন স্কুল ও একাডেমির ছাত্ররা একে অপরকে চিনুক। প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে অংশ নিয়ে তাঁরা এগিয়ে যাক।’ প্রধান শিক্ষিকা সুপর্ণা নস্কর আগত অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান শেষ করেন।