ছবি সংগৃহিত

টিডিএন বাংলা ডেস্ক: তৃণমূল নেতারা চিটফান্ড এবং কাটমানির কালো টাকা দূর্গাপুজোয় কাজে লাগান বলে অভিযোগ করলেন বিজেপির অন্যতম কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। সোমবার তিনি বলেন, ‘দুর্গাপুজো কমিটিগুলিতে টাকার উৎস যদি জানতে চায় আয়কর দফতর, তাহলে ক্ষতি কী। কয়েকটি পুজো কমিটিতে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন তৃণমূলের কয়েকজন শীর্ষ নেতা। চিটফান্ড-কাটমানির কালোটাকা এখানে কাজে লাগান তাঁরা। এই তথ্য প্রকাশ পেতে পারে, সেই আশঙ্কায় রয়েছে তৃণমূল’।

কলকাতার দুর্গাপুজো কমিটিগুলিকে আয়কর নোটিশ পাঠানোর বিরোধিতা জানিয়ে মঙ্গলবারই রাস্তায় নামতে চলেছে তৃণমূল। এর আগে এই ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে বিঁধে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেতা রাহুল সিনহা। এর আগেও কলকাতার পুজো কমিটিকে আয়কর দফতরের নোটিশ পাঠানোর বিরোধিতা জানিয়ে সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গত রবিবার টুইটারে মুখ‍্যমন্ত্রী এই নিয়ে সরব হন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘দুর্গাপুজো সবার জন্য। পুজোয় কর দিতে হবে, এটা চাই না আমরা। এটা উদ্যোক্তাদের জন্য বাড়তি বোঝা’। একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মঙ্গলবার রাজা সুবোধ মল্লিক স্কোয়ারে হিন্দ সিনেমার বিপরীতে এর প্রতিবাদে ৬ ঘণ্টার ধর্নায় বসবে বঙ্গজননী কমিটি।
এই প্রসঙ্গে সোমবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধে রাহুল সিনহা বলেন, ‘উনি যদি দুর্গাপুজো নিয়ে এতটাই ভাবেন, তাহলে মহরমের শোভাযাত্রার জন্য দুর্গাপ্রতিমা নিরঞ্জনের কাজ বন্ধ রাখেন কেন’।