টিডিএন বাংলা ডেস্ক: মঙ্গলবার কলকাতায় বিজেপি সভাপতি অমিত শাহের রোড শো ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি বাঁধে। এবং বিদ‍্যাসাগর কলেজে সামনে যেতেই শুরু হয় বিজেপির কর্মী সমর্থকদের তান্ডব। ভেঙে ফেলে বিদ‍্যাসাগরের মূর্তি।

এই ঘটনায় বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে জোড়া এফআইআর জোড়াসাঁকো থানা এবং আমহার্স্টস্ট্রিট থানায় দায়ের করা হয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনায় ৫৮ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। আরও বেশ কয়েকজনের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

অমিত শাহের বিরুদ্ধে উস্কানির অভিযোগ করে এফআইআর করেছেন বিদ্যাসাগর কলেজের এক ছাত্রী। এই এফআইআর করা হয়েছে আমহার্স্ট স্ট্রিট থানায় থানায়। আমহার্স্টস্ট্রিট থানায় করা অভিযোগে র ভিত্তিতে ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

অন্যদিকে জোড়াসাঁকো থানায় করা অভিযোগে ২৩ জনকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। এই এফআইআরটি করেছে কলকাতা পুলিশ। অন্যদিকে লেনিন সরণিতে বিজেপির হোর্ডিং সরানো নিয়ে গণ্ডগোলে গাড়ি ভাঙচুরের জেরে হেয়ারস্ট্রিট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে কমিশনের তরফ থেকে।

এদিকে নিজের বিরুদ্ধে হওয়া এফআইআর প্রসঙ্গে অমিত সাহ বলেছেন, তারা ভয় পান না। ক্ষমতা থাকলে কোনও নিরপেক্ষ সংস্থাকে দিয়ে তদন্ত করানো হোক। তৃণমূল মুখপত্র ডেরেক ও’ব্রায়েন একাধিক ভিডিও প্রকাশ করেছেন। যেখানে গেরুয়া বসনে থাকা লোকজনকে হামলায় নেতৃত্ব দিতে দেখা যাচ্ছে।