টিডিএন বাংলা ডেস্ক: রাজ্যে এসেই আইন শৃঙ্খলা নিয়ে সর্বদল বৈঠক করবেন স্পেশাল পুলিশ অবজার্ভার বিবেক দুবে। শনিবারই ঠিক হয়ে গিয়েছিল রবিবার কলকাতায় ঢুকবেন তিনি। কমিশন সূত্রে জানা গিয়েছে, রবিবার আসার পর সোমবার সমস্ত স্বীকৃত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি কথা বলবেন বিবেক দুবে। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজনৈতিক দলগুলোর বক্তব্য কী? আইন-শৃঙ্খলা নিয়ে কোথায় কোথায় তাদের কী সমস্যা রয়েছে বলে মনে হয়? তাদের দাবি কী? এইসব বিষয়গুলি নিয়েই প্রতিনিধিদের সঙ্গে সরাসরি কথা বলবেন ও তাদের বক্তব্য শুনবেন বিবেক দুবে।
মনে করা হচ্ছে, সোমবার থেকেই রাজ্যে কাজ শুরু করবেন স্পেশাল পুলিস অবজার্ভার। রাজনৈতিক দলগুলোর মতামত নিয়ে তারপরই পরিস্থিতি বিবেচনা করে সুনির্দিষ্ট সিদ্ধান্ত নেবেন তিনি।
জানা গিয়েছে, সোমবার বিকালে প্রথম ও দ্বিতীয় দফার ভোটের জেলাগুলির ডিএম-দের সঙ্গে বৈঠক করবেন বিবেক দুবে। রাজ্য নির্বাচন আধিকারিকের দফতর থেকে ওই জেলাগুলির পুলিস সুপার ও ডিএম-দের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন স্পেশাল পুলিস অবজার্ভার। উল্লেখ্য, ভোটে প্রয়োজনীয় বাহিনী মোতায়েন থেকে শান্তি-শৃঙ্খলা রক্ষা, সবকিছু দেখভালের দায়িত্বে রয়েছেন বিবেক দুবে।