কলকাতা প্রেস ক্লাব থেকে ধৰ্মতলার ওয়াই চ্যানেলের দিকে মিছিল যাচ্ছে। নিজস্ব ছবি

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : শহীদ সেনাদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে কলকাতা থেকে জেলা, সর্বত্র মোমবাতি মিছিল করলো ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া। শুক্রবার কলকাতা প্রেস ক্লাব থেকে ধৰ্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত মিছিল যায়। সেখানে মানব বন্ধন হয়। ওয়েলফেয়ার পার্টি ছাড়াও ফ্র্যাটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়ার নেতা কর্মীরাও মিছিলে পা মেলান।

ওয়েলফেয়ার পার্টির রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান বলেন, ‘সেনাদের পাশে দেশ আছে, আমরা নিরপেক্ষ তদন্ত করে সন্ত্রাসীদের শাস্তির দাবি করছি। সেই সাথে নিরাপত্তা ব্যবস্থার যে ফাঁক আছে তা বোঝা গেল। আমরা ভারত সরকারকে বলবো, প্রতি পরিবারকে এক কোটি টাকা করে দিতে হবে।’

এদিকে ওয়েলফেয়ার পার্টির সর্ব ভারতীয় সভাপতি ডঃ কাসেম রসূল ইলিয়াস এক প্রেস বিবৃতিতে সেনাদের উপর জঙ্গি হামলার নিন্দা করেছেন।

এদিন ফ্র্যাটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়ার পক্ষ থেকে শহীদ সেনাদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। উপস্থিত ছিলেন ওয়েলফেয়ার পার্টির রাজ্য ওয়ার্কিং কমিটির সদস্য মনোয়ারা বেগম, মাহিনুর জামান, ফ্র্যাটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়ার রাজ্য সম্পাদক আবু জাফর মোল্লা, কেন্দ্রীয় নেত্রী রোহেনা খাতুন প্রমুখ।

জঙ্গিপুরে মানব বন্ধন ও শোক মিছিল। নিজস্ব ছবি

 

যেদিন বিভিন্ন জেলাতেও কর্মসূচি নিয়েছিল ওয়েলফেয়ার পার্টি ও তার ছাত্র সংগঠন। মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর সহ বিভিন্ন জেলায় মানব বন্ধন করা হয়।