নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: শনিবারের মেট্রো রেল দুর্ঘটনার পর সোমবার মেট্রো রেলের একাধিক জায়গা পরিদর্শন করলো কমিশন অফ রেলওয়ে সেফটি। প্রথমে বেলা বারোটা নাগাদ পার্ক স্ট্রিটে মেট্রো ভবনে যায় তারা। সেখান থেকে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে অর্থাৎ যেখানে দুর্ঘটনা ঘটেছিল সেই জায়গা পরিদর্শন করেন কমিশন অফ রেলওয়ে সেফটির আধিকারিকরা। সঙ্গে ছিলেন কলকাতা মেট্রো রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে যেখান থেকে ওই যাত্রী ওঠার চেষ্টা করেছিলেন সেখান থেকে যেখানে দুর্ঘটনা ঘটেছে সমস্ত জায়গা ঘুরে দেখেন কমিশন অফ রেলওয় সেফটির আধিকারিকরা।

পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন পরিদর্শন করার পর তারা যান টালিগঞ্জ মেট্রো স্টেশনে। সেখানে রাখা ছিল অভিশপ্ত রেকটি। গোটা মেট্রো রেক খতিয়ে দেখেন তারা। মেট্রোর টকব্যক সিস্টেমে কোন সমস্যা আছে কিনা তাও দেখেন তারা। এছাড়া সিসিটিভি ক্যামেরাও খতিয়ে দেখেন তারা।

মৃত্যুর ঘটনায় অভিযোগ উঠেছে মেট্রোর গাফিলতি নিয়ে। সে ক্ষেত্রে সেখানে কোন যান্ত্রিক ত্রুটি ছিল কিনা তা ওই দিন খতিয়ে দেখেন আধিকারিকরা। এক্ষেত্রে প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করা হবে বলে জানা গেছে মেট্রো রেল সূত্রে।