নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা : এবছরের মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে পরীক্ষা প্রস্তুতি শিবির অনুষ্ঠিত হল বিভিন্ন জেলায়। মুর্শিদাবাদের নাজিরপুর এসেরপাড়া হাইস্কুলে, উত্তর চব্বিশ পরগনার নিউটাউনে, হাওড়ার সাঁকরাইলে এবছরের মাধ্যমিক পরীক্ষার্থীদের পাশে দাঁড়ালো ছাত্র সংগঠন এসআইও। তিন জেলায় প্রায় ৫০০ পরীক্ষার্থী উপকৃত হয়েছে বলে জানা গেছে। তাদের প্রত্যেকের হাতে এসআইও থেকে প্রকাশিত পরীক্ষা প্রস্তুতি টিপস ও একটি করে ফাইল তুলে দেওয়া হয় ।

মাধ্যমিক পরীক্ষার বিভিন্ন বিষয়ে শেষ মুহূর্তে কিভাবে প্রস্তুতি নিতে হবে, কিভাবে পড়াশোনা করতে হবে, প্রশ্নের ধরণ কেমন হবে, কিভাবে লিখলে ভালো মার্কস পাওয়া যাবে ইত্যাদি বিভিন্ন বিষয়ে টিপস দেন প্রস্তুতি ক্যাম্পের শিক্ষকগন।

বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান সহ সমস্ত বিষয়ে শিক্ষকগন ক্লাস নেন। ছাত্র-ছাত্রীরা পরীক্ষা ভীতি দূর করে কিভাবে সুন্দরভাবে পরীক্ষা দিতে পারে, সেই ব্যাপারে শিক্ষকগন আলোকপাত করেন।

মুর্শিদাবাদে উপস্থিত ছিলেন আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে গবেষণারত ছাত্র মো. কাইকুবাদ আলী, আমিরাবাদ হাই মাদ্রাসার বাংলা বিভাগের শিক্ষক মুস্তফা কামাল, গণিত বিভাগের শিক্ষক জুয়েলার রহমান, বিজ্ঞান বিভাগের শিক্ষক সোহেল রানা, ভূগোল বিষয়ের শিক্ষক ইসমাঈল মন্ডল, ইংরেজি বিভাগের শিক্ষক ইব্রাহিম মণ্ডল প্রমুখ।

নিউটাউনে উপস্থিত ছিলেন যাত্রাগাছি প্রণবানন্দ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রশান্ত সরকার, শিক্ষক রফিকুল সরদার, হাতিয়ারা হাই মাদ্রাসার শিক্ষক নাসিম রেজা, শিক্ষক আনোয়ার হাসান প্রমুখ। এ ছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির রাজ্য সম্পাদক ইমরান আলী, রাজ্য পরামর্শ পরিষদ এর সদস্য মুস্তাফিজুর রহমান, জেলা কিশোর অঙ্গন সম্পাদক মুস্তাকিম বৈদ্য।

উল্লেখ্য, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মাস দুয়েক আগে থেকেই রাজ্য জুড়ে বিভিন্ন স্কুলে পরীক্ষা প্রস্তুতি শিবির করে থাকে ছাত্র সংগঠন এসআইও। রাণীনগর ১ ব্লক সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ছাত্রছাত্রীরা যেন পরীক্ষার আগের এই সময়টুকু কাজে লাগিয়ে ভালো ফলাফল করতে পারে সেই জন্যই আমাদের এই প্রস্তুতি ক্যাম্প। ছাত্র-ছাত্রী সহ অভিভাবকগনও এসআইওর এই উদ্যোগকে সাধুবাদ জানান।