নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মালদা : কেরালায় রাজমিস্ত্রি কাজ করতে গিয়ে ভাড়া থেকে পড়ে গিয়ে ফের মৃত্যু হল এক যুবকের। মৃত ওই যুবকের নাম ইসরাইল শেখ। তার বাড়ি মালদার রটুয়া-২ ব্লকের উত্তর চাঁদপুর এলাকায়। শুক্রবার ওয়েলফেয়ার পার্টির বিষেশ তৎপরতায় বাড়ি পৌঁছায় দেহ। রাতেই তার জানাজা নামাজ হয়ে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

জানা গেছে, কিছুদিন আগেই ইসরাইল শেখ নামে ওই যুবক রাজমিস্ত্রি কাজ করতে কেরালা গিয়েছিলেন। বৃহস্পতিবার কাজ করার সময় ভাড়া থেকে পড়ে মৃত্যু হয় তার। যুবকের মৃত্যুর সংবাদ বাড়িতে এসে পৌঁছালেও কিভাবে লাশ নিয়ে আসবেন তা নিয়ে ব্যাপক ধন্দে পড়েন।অবশেষে ওয়েলফেয়ার পার্টির সাথে যোগাযোগ করলে কেরালার ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার রাজ্য সাধারণ সম্পাদক ও স্থানিয় জেলা সম্পাদকের বিশেষ তৎপরতায় মৃত যুবকের দেহ ময়নাতদন্ত হয়। তার পরেই তাকে কফিন বন্দি করে প্লেনে কলকাতা পৌঁছায়। কলকাতা থেকে পশ্চিমবঙ্গ ফ্রাটারনীটি মুভমেন্ট এর রাজ্য সম্পাদক আবু তাহের আনসারী পরিবারের সাথে যোগাযোগ করে দেহ বাড়িতে পৌঁছানোর ব্যবস্থা করেন। শুক্রবার সন্ধ্যায় তারা জানাজা ও দাফন সম্পন্ন হয়।

এবিষয়ে ফ্রাটারনীটি মুভমেন্ট এর রাজ্য সম্পাদক আবু তাহের আনসারী জানান, কেরালা থেকে বাংলার শ্রমিকের মৃত্যু খবর আসতেই আমরা মৃত পরিবারের সাথে যোগাযোগ করি। বিশেষ বিমানে করে ওয়েলফেয়ার পার্টির তৎপরতায় তার দেহ ফিরিয়ে নিয়ে আসার ব্যবস্থা করা হয়। মালদার প্রত্যন্ত গ্রাম থেকে রাজমিস্ত্রি কাজ করতে গিয়ে মৃত্যুর খবর অত্যন্ত বেদনাময়। তিনি রাজ্য সরকারের কাছে মৃত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।