নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: তৃণমূল কংগ্রেসের শহীদ দিবসে কত মানুষের ভিড় হবে তাই নিয়ে সন্দেহ প্রকাশ করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সভামঞ্চ পরিদর্শন করতে এসে মুখ্যমন্ত্রী বলেন, ছুটির দিন না হলে অনেক মানুষের ভিড় থাকে। ছুটির দিন হওয়ায় সেই ভিড় পাওয়া যাবে না। একইসঙ্গে এই দিন রেলের বিরুদ্ধে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, রবিবার হওয়ার কারণে ৩০শতাংশ এর বেশি ট্রেন চলাচল করবে না সাধারণ দিনের মত। সেই কারণে মানুষে ভিড় কম হতে পারে বলে আশঙ্কা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একই সঙ্গে একই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পলিটিক্যাল রিফর্মস এর কথা তারা বারবার বলে এসেছেন। তাদের দাবি ইভিএম হটাও ব্যালট ফেরাও। ২৫ বছর আগের নো আইডেন্টিটি নো ভোট এর কথা মনে করিয়ে দিয়ে এই কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বেশ কিছুক্ষন সভামঞ্চের পাশে বসে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বলেন দলের নেতাদের সঙ্গে।

একইসঙ্গে এই দিন উত্তরপ্রদেশের এনকাউন্টারের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের প্রতিনিধি দলকে আটকানো নিয়েও ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। নিয়ম মেনে তিন চার জনের প্রতিনিধি দল গেছে বলেও এদিন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা কিছু নেই বলেও অভিযোগ করেন বাংলার মুখ্যমন্ত্রী।

এই জায়গা থেকে বলা যেতে পারে রবিবার ২১ জুলাই এর সভা মঞ্চ থেকে উত্তর প্রদেশের আইন-শৃঙ্খলা নিয়ে কড়া আক্রমণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার কারণ বাংলার আইন শৃঙ্খলা নিয়ে বিজেপি নেতারা বারবার সমালোচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের। এবার উত্তরপ্রদেশের আইন শৃঙ্খলা নিয়ে আক্রমন বড় সুযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে।