এম সালাহউদ্দিন,টিডিএন বাংলা, বহরমপুর: শিক্ষার্থীরাই দেশের ভবিষ্যৎ।তারাই একদিন দেশের হাল ধরবে, দেশকে উন্নতির শিখরে নিয়ে যাবে।তাই আজ বহরমপুরের কৃষ্ণনাথ কলেজে শিক্ষার্থীদের মধ্যে পার্লামেন্টের ধারনা সুস্পষ্টভাবে তুলে ধরতে মুর্শিদাবাদ জেলার পক্ষ থেকে আয়োজিত হলো ইউথ পার্লামেন্ট। সকাল ১১টায় পার্লামেন্টের অধিবেশন শুরু হয়। পার্লামেন্টের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদের জেলা শাসক পি উল্গানাথন, এস.পি শ্রী মুকেশ প্রমুখ।

এদিনের গাছে জল দানের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়। এই পার্লামেন্ট সম্পর্কে মাননীয় ডি.এম মহাশয় বলেন “পশ্চিমবঙ্গ সরকার প্রতি বছর এই ইয়ুথ পার্লামেন্টের আয়োজন করছে, যাতে শিক্ষার্থীরা অবহিত হয় যে কীভাবে পার্লামেন্ট পরিচালিত হয়। আমার বিশ্বাস আপনাদের কেউ রাজ্যস্তরের পার্লামেন্ট প্রতিযোগিতায় অংশ নেবেন এবং ভালো রেজাল্ট করে মুর্শিদাবাদের নাম উজ্জ্বল করবেন।” এসপি শ্রী মুকেশ মহাশয় বলেন, ” আমাদের সবাইকেই সংসদ সম্পর্কে জ্ঞান রাখতে হবে। একজন শিক্ষার্থী হিসেবে সবার উচিত নিজ এলাকার খবর স্থানীয় প্রশাসন কে জানানো যাতে করে সমাজ এগিয়ে যায়।”

পার্লামেন্টে কলেজ শিক্ষার্থীদের উপস্থাপনা ছিল অত্যন্ত মজাদার । মুর্শিদাবাদের প্রায় নয়টি কলেজ অংশগ্রহণ করে ইয়ুথ পার্লামেন্টে। এই ইউথ পার্লামেন্টে প্রথম স্থান অধিকার করে কৃষ্ণনাথ কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করে জঙ্গিপুর কলেজ এবং তৃতীয় স্থান অধিকার করে ফারাক্কার সৈয়দ নুরুল হাসান কলেজ।