টিডিএন বাংলাঃ বুধবার দুপুরে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি ব্যাংকে পাঁচ ব্যক্তিকে গুলি করে হত্যা হত্যা করা হয়।ঘটনাটি ঘটে অরল্যান্ডো থেকে প্রায় ১৩০ কিলোমিটার দক্ষিণে সেব্রিংয়ের সানট্রাস্ট ব্যাংকে। নিহতরা ব্যাংকটির কর্মী না ক্রেতা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পুলিশ সূত্রে খবর, ফ্লোরিডার সিব্রিং শহরের সানট্রাস্ট ব্যাংক থেকে এক ব্যক্তি পুলিশকে ফোন করে বলে, ‘আমি পাঁচ জনকে গুলি করেছি।’ এর পরপরই পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন।

পুলিশ আরও জানায়, বন্দুকধারী ব্যক্তির নাম জেফেন জেভেয়া (২১)। তিনি ব্যাংকের ওই শাখার ভেতরে একটি ব্যারিকেড গড়ে তোলেন। এসময় তিনি লোকজনকে মেঝেতে শুয়ে পড়তে বাধ্য করে ও গুলিবর্ষণ শুরু করে।

অভিযানরত পুলিশের সোয়াত টিমের সদস্যরা ওই ব্যাংকে ঢুকে পড়ার পর সে আত্মসমর্পণ করে। কী কারণে সে গুলি করে পাঁচ জনকে হত্যা করেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে সংবাদ মাদ্ধমকে জানানো হয়।

এই ঘটনায় গভীর হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় শেরিফ পল ব্ল্যাকম্যান। ‘গভীর দুঃখ’ প্রকাশ করেছেন সানট্রাস্ট ব্যাংকের সিইও বিল রজার্স।

বন্দুকধারী একাই এ ঘটনা ঘটিয়েছে জানিয়ে তাকে দ্রুত বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস।