টিডিএন বাংলা ডেস্ক: সম্প্রতি রাজ্য বিধানসভাতেও বিতর্কিত নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রস্তাব পাসের সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৭ জানুয়ারি রাজ্য বিধানসভাতে এই প্রস্তাব তোলা হবে বলে জানাগেছে। মমতার এমন সিদ্ধান্তকে স্বাগত জানালেন বঙ্গ রাজনীতিতে মমতার বিরোধী মুখ তথা কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। বহরমপুরের সাংসদ মমতার প্রশংসা করে বলেন, ভালো প্রস্তাব তবে আরও আগে নেওয়া উচিত ছিল এই সিদ্ধান্ত। 
অধীর চৌধুরী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব আনলে সমর্থনই করব। দেরিতে হলেও তিনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। বেটার লেট দ্যান নেভার। উল্লেখ্য, সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় কেরল ও পঞ্জাবের মতো সিএএ বিরোধী প্রস্তাব পাস করার সিদ্ধান্ত নিয়েছেন বিধানসভায়। শীঘ্রই নাগরিকত্ব আইন বিরোধী প্রস্তাব পাস করবে। তিনি বলেন, আমরা আগেই এই প্রস্তাব এনেছিলাম। কিন্তু তখন তা বিল ছিল। নাগরিকত্ব সংশোধন বিল আইনে রূপান্তরিত হওয়ার পর তাঁরা ফের এই প্রস্তাব পাস করাবেন। 
উল্লেখ্য, সোমবারই মুখ্যমন্ত্রী পাঁচদিনের জন্য উত্তরবঙ্গ সফরে গিয়েছেন। সেই সফরেরই অংশ হিসাবে বুধবার ফের নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসির বিরুদ্ধে আজ দার্জিলিংয়ে মিছিল ও পদযাত্রা করেন মমতা। সেই মিছিলে তৃণমূল কংগ্রেস, গোর্খা জনমুক্তি মোর্চা সহ পাহাড়ের ১৬টি জনজাতি উন্নয়ন বোর্ডের সমর্থকেরা পা মেলান।